কারখানায় শ্রমিক মৃত্যুর ঘটনায় দায়ীদের শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক / ৭১
প্রকাশের সময় : সোমবার, ১২ জুলাই, ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ন

গাইবান্ধা প্রতিনিধিঃ সেজান জুস কারখানায় শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী মালিক ও কারখানা পরিদর্শকের শাস্তি, নিহতদের আজীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণ প্রদান, আহতদের সুচিকিৎসা ও পূণর্বাসনের দাবিতে বাম গণতান্ত্রিক জোট গাইবান্ধার আয়োজনে প্রতিবাদ সমাবেশ।

সোমবার (১২জুলাই) বেলা ১২টায় শহরের ১নং রেল গেইটে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বাম জোটের জেলা সমন্বয়ক মোস্তাফিজুর রহমান মুকুল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, জেলা সিপিবি সহ—সাধারণ সম্পাদক এ্যাড. মুরাদ জামান রব্বানী, বাসদ (মার্কসবাদী) জেলা নেতা নিলুফার ইয়াছমিন শিল্পী, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)র জেলা নেতা মৃণাল কান্তি বর্মণ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সংগঠক রঞ্জু হাসান প্রমূখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মিহির ঘোষ, বাসদ (মার্কসবাদী)
আহবায়ক আহসানুল হাবীব সাঈদ। বক্তারা বলেন, দেশে বারবার এধরণে মৃত্যুর ঘটনা ঘটলেও সরকারের উদাসীনতায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে।

তারা বলেন দেশের আইনে নিষিদ্ধ হলেও সেজান জুস কারখানায় কিভাবে শিশু শ্রমিক নিয়োগ দেয়া হলো, শুধু মালিক নয় কারখানা পরিদর্শকেও গ্রেফতার করতে হবে। নিহত শ্রমিকদের পরিবারকে আজীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণ দেয়ার ও আহতদের সুচিকিৎসা ও পুনর্বাসনের জোড় দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর