মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

গাইবান্ধায় নিউজবাংলার প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক / ৭১
প্রকাশের সময় : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১, ১০:২৩ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধায় বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে।

দিনটি উপলক্ষে শুক্রবার সকাল ১১টার দিকে গাইবান্ধা জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, কেক কাটাসহ এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের শুরুতে একটি র‌্যালী জেলা পরিষদ থেকে বের হয়ে রেলগেট ঘুরে পুণরায় একই স্থানে মিলিত হয়। পরে জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গাইবান্ধা পৌর মেয়র মো. মতলুবর রহমানসহ উপস্থিত অতিথিরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেট কাটেন।

শুভেচ্ছা বক্তব্যে অতিথিরা নিউজবাংলার সংবাদ মানের প্রশংসা করে আগামীতেও এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, বিশেষ অতিথি, মো. আমিনুর জামান রিংকু, সাধারণ সম্পাদক, আওয়ামী লীগ, সদর উপজেলা শাখা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান, প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি মো. খালেদ হোসেন।

এছাড়া জিল্লুর রহমান পলাশ (যমুনা টিভি), রিপন আকন্দ (ঢাকা পোস্ট), এসকেএস ফাউন্ডেশনের পাবলিক রিলেশন সমন্বয়কারী মো. আশরাফুল আলম প্রমূখ। তাছাড়া জেলার কর্মরত অর্ধ শতাধিক বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজবাংলাকে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. মতলুবর রহমান বলেন, ‘সংবাদমাধ্যম রাষ্ট্রের একটি চতুর্থ স্তম্ভ। সংবাদপত্রের মাধ্যমে অন্যায়-অবিচারসহ দেশের নানা সাফল্য উন্মচিত হয়। বিচার বিভাগ থেকে শুরু করে নানা উচ্চ দফতরের গোয়েন্দা সংস্থা সংবাদকর্মীদের অনুসর করে। তাদের তথ্যে অনেক বড় অপরাধের বিচার প্রতিষ্ঠিত হয়।’

বিশেষ অতিথি হিসেবে সংক্ষিপ্ত বক্তব্যে সদর থানার ওসি মাসুদুর রহমান বলেন, ‘নিউজবাংলা অল্প সময়ের মধ্যে পাঠক নন্দিন হিসেবে পরিচিতি পেয়েছে। আগামিতেও পত্রিকাটি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে বলে আমি মনে করি।’

প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি মো. খালেদ হোসেন বলেন, ‘নিউজবাংলা আসলেই শুধু একটি পত্রিকা নয়; অল্প সময়েই এটি ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়েছে। পত্রিকাটি শুরু থেকেই বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে। তাছাড়া তাৎক্ষনিক সংবাদেও পোর্টালটি এগিয়ে আছে বলে আমি মনে করি।’

সংবাদকর্মীদের উদ্দেশ্যে যমুনা টেলিভিশনের গাইবান্ধা জেলা প্রতিনিধি ও সাদুল্লাপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান পলাশ বলেন, ‘নিউজবাংলা শুরু থেকে পেশাদায়িত্ব সংবাদ পরিবেশন করে আসছে। তাছাড়া পোর্টালটি নানা অনুসন্ধানমূলক খবর প্রচার করেও সুনাম কুড়িয়েছে। আগামিতে এ ধারা অব্যাহত থাকলে পত্রিকাটি আরও এগিয়ে যাবে।’

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, প্রেসক্লাব গাইবান্ধার সাধারণ সম্পাদক জাভেদ হোসেন। এদিন ‘নিউজবাংলা ফোরাম’ নামে পাঁচ সদস্য বিশিষ্ট জেলায় একটি কমিটি ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর